Header Ads Widget

Responsive Advertisement

Ticker

6/recent/ticker-posts

How to create Contact Us page on blogger

হাই বন্ধুরা কেমন আছেন সবাই আসা করি সবাই ভাল আছেন আজ আমি আলোচনা করব। contact us পেজ কি?কেন ব্লগসাইটের ব্যবহার করা হয়?এবং কিভাবে তৈরি করবেন?

আগে জেনে নিন  আপনার ব্লগ সাইটের জন্য কোন কোন পেজ থাকা বেশি জরুরী ?
আপনার ব্লগ সাইটের জন্য About us, Contact us, privacy policy, disclaimer and terms and conditions এই ৫টা পেজ আপনার ব্লগ সাইটে থাকাটা অনেক জরুরী।

About Us- about us পেজে ওয়েবসাইটের মালিকের বিষয়ে বিস্তারিত ভাবে উল্লেখ করা থাকে যেমন- তার নাম কি কোথায় থাকে এবং সে কেন এই ওয়েবসাইট তৈরি করেছেন ইত্যাদি ইত্যাদি বিষয়ে জন্য about us  page ব্যবহার করা হয়।

Contact Us-
contact us পেজ আপনার ব্লগসাইটে থাকার কারণ হল ওয়েবসাইটে ভিজিটর যাতে পারসোনাল ভাবে ব্লগেরের এডমিনের সাথে কন্টাক্ট করতে পারে। আর এই জন্য ব্লগে কন্টাক্ট পেজ থাকে।


Privacy Policy-
Privacy policy পেজের কাজ হল আপনার ব্লগের ভিজিটরের গোপন তথ্য যেমন ফোন নাম্বার ইমেইল ইত্যাদি আপনি গোপন রাখবেন তার ভরসা দেওয়ার জন্য আপনার ব্লগ সাইটে  জন্য প্রাইভেসি পলিসি করতে হয়।
Disclaimer-
disclaimerএ আপনার ব্লগসাইটের লেখকের বিষয়ে বলা থাকে। আপনার ব্লগের পোস্টের লেখা কি অন্য কারোর কপি করা না আপনি নিজেই লিখেন। আপনার পোস্টের দ্বারা যদি কখনো কারোর ক্ষতি বা লোকসান হয় তাহলে তার দায়িত্ব কার ইত্যাদি।
Terms And Condition-
Terms and condition পেজের কাজ হল
আপনার ওয়েব সাইটে কোন কম্পানির এড আছে আপনারা কি নিজেদের প্রডাক্ট সেল করেন।  আর যদি কেউ আপনার ব্লগের কোন এড থেকে যদি কেউ কোনো কিছু কেনে আর সেটা তার কাছে না পৌছায় তবে তার দায়িত্ব কার ইত্যাদি
কেন contact us পেজ ব্লগসাইটের জন্য জরুরী?
contact us পেজ আপনার ব্লগসাইটে থাকার কারণ হল ওয়েবসাইটে ভিজিটর যাতে পারসোনাল ভাবে ব্লগেরের এডমিনের সাথে কন্টাক্ট করতে পারে। আর এই জন্য ব্লগে কন্টাক্ট পেজ থাকে।যেমন কোনো  সময় ভিজিটর আপনার সাথে কথা বলতে চায় বা কোনো প্রশ্ন করতে চায় তখন সে কিভাবে আপনার সাথে কন্ট্রাক্ট করবে অবশ্যই সে পারবেনা । আর আর এই  জন্য contact page ব্লগে থাকা জরুরী।

তাহলে তৈরি করে নিন Contact us  পেজ
প্রথমে একটি ব্রাউজার ওপেন করুন৷ সার্চ করুন drive.google.com তারপর আপনার যে জিমেইলে ভিজিটরের সাথে কন্ট্রাক্ট করতে চান সেই জিমেইল দিয়ে লগ ইন করুন
তারপর

তারপর



নিচের (screenshot এর মত একটি পেজ এপেন হবে)

শিরোনামহীন ফর্ম এর জায়গায় নাম দিন কন্ট্রোক্ট মি
তারপর ডানপাশে কয়েকটি টুলস দেখতে পারবেন প্লাস আইকনে ক্লিক করে ইউজারস নেইম দিন।এভাবে ইমেল,মেসেজ, ইউজার ফোন নাম্বার  ইত্যাদি যোগ করে নিন। আর নেইম, ইমেইল, মেসেজ এসব প্রয়োজনীয় তথ্য ছাড়া যাতে কোনো ইউজার আপনার সাথে কন্ট্রাক্ট করতে না পারে তার জন্য  (স্ক্রিনশটের মতো)

এই অপশন চালু করে দিন।
তারপর উপরের পাঠান নামে অপশনে ক্লিক করুন
তারপর

এই html code কপি করে আপনার ব্লগ সাইটে যান এবং পেজ টাইটেল contact us দিন।এখানে Compose এর পাশে HTML ক্লিক করুন।পেজ কমেন্ট বক্স বন্ধ করার জন্য Page Settings >> Options >> Don't allow, hide existing compose mode টিক দিয়ে Done ক্লিক করুন।এবারে Publish করে দিন।
আজ এই পযন্ত দেখা হবে আগামী কোনো এক টপিক নিয়ে। কারো বুঝতে সমস্যা হলে অবশ্যই কমেন্ট করবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ